Crusade একটি আধ্যাত্মিক যুদ্ধ, শারীরিক যুদ্ধ নয় - APOSTOL ANKUR NARULA দ্বারা উপদেশ

Crusade একটি আধ্যাত্মিক যুদ্ধ, শারীরিক যুদ্ধ নয় - APOSTOL ANKUR NARULA দ্বারা উপদেশ

Crusade একটি আধ্যাত্মিক যুদ্ধ, শারীরিক যুদ্ধ নয় - APOSTOL ANKUR NARULA দ্বারা উপদেশ


আপনি যদি মনে করেন এই পৃথিবীর জন্য ঈশ্বর যুদ্ধ করবেন, তাহলে আপনি ভুল করছেন। ঈশ্বর নিজেই বলেছেন, "আমার রাজ্য এই পৃথিবীর নয়, আমার রাজ্য অন্য কোথাও। আমাকে ছোট ঈশ্বর বানানোর চেষ্টা করবেন না, আমি খুব বড় এবং আপনার কল্পনার বাইরে।" সমস্যাটা হলো, যখন নিরক্ষরতা ও অজ্ঞতা একসাথে জড়ো হয়, তখন এমন কথা শোনা যায় যে খ্রিস্টানরা যুদ্ধ করতে চায়, খ্রিস্টানরা ক্রুসেড করতে চায়।

ক্রুসেড শব্দটির সাথে কিছুই ভুল নেই। ক্রুসেড মানে হলো একটি দৃঢ় প্রচেষ্টা বা চেষ্টা, যা একটি পরিবর্তন আনার বা কিছু থামানোর উদ্দেশ্যে করা হয়। বাইবেলেও এর উল্লেখ রয়েছে। উদাহরণস্বরূপ, ইফিসিয়ান ৬:১০-১৯ আয়াতে বলা হয়েছে, "তাই প্রভুর মধ্যে ও তাঁর শক্তিতে বলবান হও। ঈশ্বরের সমস্ত অস্ত্র পরিধান করো, যাতে তুমি শয়তানের কৌশল থেকে রক্ষা পেতে পারো। কারণ আমাদের যুদ্ধ রক্ত-মাংসের বিরুদ্ধে নয়, বরং শাসনকর্তা, কর্তৃপক্ষ ও এই পৃথিবীর অন্ধকারের শাসকদের বিরুদ্ধে, এবং আকাশের আত্মিক মন্দ শক্তির বিরুদ্ধে।"

যদি আপনি গুগলে ক্রুসেড শব্দটি সার্চ করেন, আপনি পাবেন "এ লং এন্ড ডিটারমাইন্ড এটেম্পট টু অ্যাচিভ চেঞ্জ অর স্টপ সামথিং বিকজ অফ ইয়োর স্ট্রং বিলিফ"। এটাকে হিন্দিতে কী বলা যায়? হ্যাঁ, এটাকে প্রচেষ্টা বলা যায়। বারবার কিছু করার চেষ্টা, আপনার দৃঢ় বিশ্বাসের কারণে কিছু অর্জন করার প্রচেষ্টা।

অনেক সময় আপনি চ্যানেলে দেখবেন লেখা থাকে, "আগামী রবিবার ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ হবে," কিন্তু আসলে এটি একটি ক্রিকেট ম্যাচের কথা বলছে। যুদ্ধের মানে কামানের গোলা বা পারমাণবিক বোমার সাথে যুদ্ধ নয়, বরং ক্রিকেটে লড়াই। একইভাবে, বাইবেলে উল্লেখিত যুদ্ধের কথাও আধ্যাত্মিক।

যদি এই লড়াই শারীরিক হতো, যিশু খ্রিস্ট আমাদের শারীরিক যুদ্ধের জন্য বলতেন। কিন্তু বাইবেল বলে, "আমাদের যুদ্ধ রক্ত-মাংসের বিরুদ্ধে নয়।" তাই সমস্যাটা কী? যুদ্ধের অস্ত্র হিসেবে ঈশ্বরের বাক্য ব্যবহার করার কথা বলা হয়েছে। বাইবেল আমাদের সত্যের বেল্ট, ধার্মিকতার বক্ষবন্ধনী, শান্তির সুসমাচারের জুতা, এবং বিশ্বাসের ঢাল গ্রহণ করতে বলেছে।

এই যুদ্ধে আমাদের শারীরিক অস্ত্রের প্রয়োজন নেই, কারণ এটি শারীরিক যুদ্ধ নয়, আধ্যাত্মিক যুদ্ধ। যারা বারবার তালাক বা দারিদ্র্যের মুখোমুখি হন, তাদের সমস্যা আধ্যাত্মিক। এই অভিশাপগুলি আমাদের পরিবারের উপর থাকলে আমরা যতই শিক্ষিত বা বুদ্ধিমান হই না কেন, আমাদের পরিবার মুক্তি পাবে না যতক্ষণ না আমরা ঈশ্বরের বাক্য পালন করি।

বাইবেল বলে, "তোমাদের যুদ্ধ রক্ত-মাংসের সাথে নয়, বরং শাসনকর্তা, কর্তৃপক্ষ ও এই পৃথিবীর অন্ধকারের শাসকদের বিরুদ্ধে, এবং আকাশের আত্মিক মন্দ শক্তির বিরুদ্ধে।" প্রার্থনার মাধ্যমে এই আধ্যাত্মিক যুদ্ধে জয়ী হওয়ার চেষ্টা করতে হবে।

এখন, যারা মদ, মাদক বা অন্য কোনো পাপের বিরুদ্ধে যুদ্ধ করতে চায়, তাদের ঈশ্বরের পূর্ণ বর্ম পরিধান করতে হবে। এই যুদ্ধে আমাদের আত্মিক প্রস্তুতির প্রয়োজন। 

তাই আমাদের বুঝতে হবে যে শয়তানের সাথে আমাদের যুদ্ধ শারীরিক নয়, বরং আধ্যাত্মিক। আমাদের এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য প্রার্থনা ও আধ্যাত্মিক প্রস্তুতির প্রয়োজন।


এই কারণেই বাইবেল বলে, "তোমাদের যুদ্ধ রক্ত-মাংসের সাথে নয়," কারণ যিশু খ্রিস্ট বলেছেন, "তোমার যুদ্ধ শারীরিক নয়, বরং আধ্যাত্মিক।" 

হালেলুজাহ! তাই আমাদের বুঝতে হবে যে ঈশ্বরের সাথে যুক্ত থেকে আধ্যাত্মিক যুদ্ধে লড়াই করতে হবে এবং তাঁর বাণী পালন করে এগিয়ে যেতে হবে। ঈশ্বর আপনাকে আশীর্বাদ করুন।

Post a Comment

0 Comments