Skip to main content

সমসনের গল্প - Samson's Story

 সমসনের গল্প  - Samson's Story



ভূমিকা

সমসন ছিলেন প্রাচীন ইস্রায়েলের একজন বিচারক, যিনি তার অদ্ভুত শারীরিক শক্তি এবং ঈশ্বরের প্রতি আনুগত্যের জন্য বিখ্যাত। তিনি দান উপজাতির একজন ছিলেন এবং তার জন্মের পূর্বেই ঈশ্বর তাকে বিশেষভাবে নির্বাচিত করেছিলেন ইস্রায়েলকে ফিলিস্তিনীয়দের হাত থেকে মুক্ত করার জন্য। সমসনের জীবন এবং কার্যাবলি সম্পর্কে বিশদ বিবরণ দিয়ে এই গল্পটি আপনাদের সামনে উপস্থাপন করা হচ্ছে।

সমসনের জন্ম ও শৈশব

ইস্রায়েলীয়রা যখন ফিলিস্তিনীয়দের অত্যাচারে কষ্ট পাচ্ছিল, তখন ঈশ্বর একজন মুক্তিদাতা পাঠানোর সিদ্ধান্ত নেন। সমসনের বাবা মনোহ এবং মা দান উপজাতির সদস্য ছিলেন। সমসনের মা ছিলেন বন্ধ্যা, কিন্তু একদিন প্রভুর দূত তার কাছে এসে বললেন, "তুমি একটি পুত্র সন্তানের জন্ম দেবে এবং সে ইস্রায়েলকে ফিলিস্তিনীয়দের হাত থেকে মুক্ত করবে।"

সমসনের মা গর্ভাবস্থায় কোনও মদ্যপান বা অশুদ্ধ কিছু খেতে পারবেন না, এবং সমসন জন্মানোর পর তার চুল কখনো কাটানো হবে না, কারণ তিনি আজীবন নাজারাইট হবেন। এভাবেই সমসনের জন্ম হয় এবং তিনি বেড়ে ওঠেন ঈশ্বরের আশীর্বাদে।

সমসনের জন্মের পর, তার মা এবং বাবা তাকে ঈশ্বরের উদ্দেশ্যে উৎসর্গ করেন। সমসন বেড়ে ওঠার সময় তার অদ্ভুত শারীরিক শক্তির প্রকাশ ঘটে। এই শক্তি ঈশ্বরের আশীর্বাদ হিসেবে তাকে দেওয়া হয়েছিল, যাতে তিনি ইস্রায়েলকে ফিলিস্তিনীয়দের হাত থেকে মুক্ত করতে পারেন।

সমসনের অদ্ভুত শক্তি

সমসন বড় হওয়ার সাথে সাথে তার অদ্ভুত শারীরিক শক্তি প্রকাশ পেতে শুরু করে। একবার একটি সিংহ তাকে আক্রমণ করলে, সমসন নিজের হাত দিয়ে সিংহকে হত্যা করেন। এই ঘটনা তার শক্তির প্রথম প্রকাশ ছিল। এছাড়া, তিনি একবার এক হাজার ফিলিস্তিনীয়কে একাই হত্যা করেন শুধুমাত্র একটি গাধার চোয়াল দিয়ে।

তার শক্তি এবং সাহস ইস্রায়েলের লোকদের মধ্যে ঈশ্বরের শক্তির প্রমাণ ছিল। সমসন কখনোই তার চুল কাটতে দেননি, কারণ তিনি জানতেন তার শক্তি তার চুলের মধ্যে নিহিত।

ফিলিস্তিনীয়দের সাথে সমসনের যুদ্ধ

সমসনের জীবনের বেশিরভাগ অংশ ফিলিস্তিনীয়দের সাথে যুদ্ধ করে কাটে। তিনি অনেকবার ফিলিস্তিনীয়দের শিবিরে আক্রমণ করেন এবং তাদের সম্পত্তি ধ্বংস করেন। একবার তিনি গাজা শহরে প্রবেশ করেন এবং শহরের ফটক উপড়ে নিয়ে যান। এই ঘটনা ফিলিস্তিনীয়দের মধ্যে ভয় সৃষ্টি করে এবং তারা সমসনকে ধরার জন্য নানা পরিকল্পনা করে।

দালিলাহ এবং সমসনের পতন

সমসনের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল দালিলাহর সাথে তার সম্পর্ক। ফিলিস্তিনীয়রা সমসনের শক্তির গোপনীয়তা জানতে চেয়েছিল এবং দালিলাহকে ঘুষ দিয়ে সমসনের দুর্বলতা খুঁজে বের করতে পাঠায়। দালিলাহ সমসনকে তার শক্তির গোপনীয়তা জানাতে চাপ দেন। প্রথমে সমসন মিথ্যা তথ্য দেন, কিন্তু অবশেষে তিনি বলেন যে তার শক্তি তার চুলের মধ্যে নিহিত।

যখন সমসন ঘুমিয়ে পড়েন, তখন দালিলাহ তার চুল কেটে দেন এবং ফিলিস্তিনীয়রা তাকে ধরে নিয়ে যায়।

সমসনের প্রতিশোধ ও মৃত্যু

ফিলিস্তিনীয়রা সমসনের চোখ তুলে নেয় এবং তাকে বন্দী করে। একদিন, তারা একটি উৎসব আয়োজন করে এবং সমসনকে উপহাসের জন্য নিয়ে আসে। সমসন প্রভুর কাছে প্রার্থনা করেন তার শক্তি ফিরিয়ে দেওয়ার জন্য, যাতে তিনি ফিলিস্তিনীয়দের ওপর প্রতিশোধ নিতে পারেন।

ঈশ্বর তার প্রার্থনা শুনে তাকে তার শক্তি ফিরিয়ে দেন। সমসন দুইটি প্রধান স্তম্ভ ধরে তাদের ওপর ঝাঁপিয়ে পড়েন, এবং ভবন ধসে পড়ে, সমসনসহ সব ফিলিস্তিনীয়রা মারা যায়।

সমসনের শিক্ষা

সমসনের জীবন আমাদের শেখায় যে ঈশ্বর আমাদের জন্য সবসময় একটি উদ্দেশ্য রেখেছেন, এবং আমরা আমাদের জীবনের ভুলগুলো সত্ত্বেও সেই উদ্দেশ্য পূরণ করতে পারি যদি আমরা ঈশ্বরের কাছে ফিরে যাই।

সমসনের বিশ্বাস ও সাহস আমাদের জন্য একটি শক্তিশালী উদাহরণ হিসেবে কাজ করে। তার জীবন ও কাজগুলি ঈশ্বরের পরিকল্পনার প্রতি আমাদের আস্থা স্থাপন করতে এবং আমাদের জীবনের প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে অনুপ্রাণিত করে।

উপসংহার

সমসনের গল্প আমাদের মনে করিয়ে দেয় যে ঈশ্বর আমাদের জীবনে সবসময় একটি লক্ষ্য রেখেছেন। আমরা যদি বিশ্বাস ও সাহস ধরে রাখি এবং ঈশ্বরের ওপর সম্পূর্ণ নির্ভর করি, তবে আমরা যেকোনো প্রতিকূল পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি।

সমসনের জীবন এবং তার নেতৃত্বে ইস্রায়েলের বিজয়ের গল্পটি আজও আমাদের অনুপ্রাণিত করে এবং আমাদের মনে করিয়ে দেয় যে বিশ্বাস, সাহস এবং ঈশ্বরের প্রতি আমাদের সম্পূর্ণ আত্মসমর্পণ আমাদের জীবনে অসাধারণ পরিবর্তন আনতে পারে। সমসনের গল্পটি আমাদের শেখায় যে ঈশ্বরের সাথে সবকিছুই সম্ভব, এবং আমরা তাঁর ওপর বিশ্বাস রেখে এবং তাঁর পথ অনুসরণ করে আমাদের জীবনে মহান কিছু অর্জন করতে পারি।

Comments

Popular posts from this blog

এক ঘণ্টার প্রার্থনা গাইড - ONE HOUR PRAYER GUIDE

 এক ঘণ্টার প্রার্থনা গাইড - ONE HOUR PRAYER GUIDE এই গাইডটি একটি সংগঠিত প্রার্থনার সময়ের জন্য প্রস্তুত করা হয়েছে, যা ঈশ্বরের সাথে আপনার সম্পর্কের বিভিন্ন দিকের উপর ফোকাস করে এবং আপনার প্রার্থনা অভিজ্ঞতাকে উন্নত করার জন্য সম্পর্কিত বাইবেল পদ অন্তর্ভুক্ত করে।  ১. প্রশংসা ও উপাসনা (১০ মিনিট) **বাইবেল পদ:** গীতসংহিতা ১০০:১-৫ “সারা পৃথিবী, প্রভুর জন্য উল্লাস করো। আনন্দের সঙ্গে প্রভুর উপাসনা করো; উৎসাহী গান নিয়ে তাঁর সামনে আসো। জানো যে প্রভু ঈশ্বর। তিনিই আমাদের সৃষ্টি করেছেন, এবং আমরা তাঁর; আমরা তাঁর জনগণ, তাঁর চারণভূমির ভেড়া। স্তুতি সহ তাঁর ফটকে প্রবেশ করো এবং তাঁর প্রশংসার প্রাঙ্গণে; তাঁকে ধন্যবাদ দাও এবং তাঁর নামের প্রশংসা করো। কারণ প্রভু ভাল এবং তাঁর প্রেম চিরকাল ধরে থাকে; তাঁর বিশ্বস্ততা সমস্ত প্রজন্মের মধ্যে অব্যাহত থাকে।” **প্রার্থনা:** প্রভু, আমরা আনন্দ ও কৃতজ্ঞতা নিয়ে তোমার সামনে আসি। আমরা তোমার পবিত্র নামের প্রশংসা করি এবং তোমার অসীম ভালোবাসা ও বিশ্বস্ততার জন্য ধন্যবাদ জানাই। আমাদেরকে আনন্দের সঙ্গে এবং আন্তরিক হৃদয় দিয়ে তোমার উপাসনা করতে সাহায্য করো।

रोमियो 10:13 **"जो कोई प्रभु का नाम लेगा, वह उद्धार पाएगा।"**

 रोमियो 10:13  **"जो कोई प्रभु का नाम लेगा, वह उद्धार पाएगा।"**  संदर्भ और व्याख्या रोमियो 10:13 का यह पद हमें एक महत्वपूर्ण संदेश देता है। यह बताता है कि जो कोई भी प्रभु यीशु का नाम पुकारेगा, वह उद्धार पाएगा। इसका अर्थ है कि उद्धार केवल विश्वास के माध्यम से संभव है और जो कोई भी सच्चे मन से प्रभु को पुकारता है, उसे उद्धार प्राप्त होगा। यह पद हमें प्रोत्साहित करता है कि हम अपने जीवन में किसी भी समय, किसी भी परिस्थिति में, प्रभु को पुकार सकते हैं और हमें यह विश्वास रखना चाहिए कि प्रभु हमारी सुनेंगे और हमें उद्धार देंगे। इस प्रकार, यह पद ईश्वर की असीम करुणा और प्रेम को दर्शाता है, जो सभी को समान रूप से उद्धार प्रदान करता है।  प्रार्थना प्रभु यीशु, हम आपके नाम को पुकारते हैं और आपके उद्धार पर विश्वास रखते हैं। कृपया हमें अपनी करुणा और प्रेम में लपेट लें, और हमारे पापों से हमें मुक्त करें। हमें अपनी शांति और आशीर्वाद दें ताकि हम आपके मार्ग पर चल सकें और आपक

Amar Pashe Tumi Theko - আমার পাশে তুমি থেকো | New Bangla Gospel Christian Song

Amar Pashe Tumi Theko আমার পাশে তুমি থেকো | New Bangla Gospel Christian Song CHORDS E♭ Fₘ E♭ A♭ KEY Fₘ BPM 81 TUNING 440 Hz AAMAR PASSE TUMI THEKO PRIYO JISHU AMI TOMAY CHARA BACHTE PARBO NA AAMAR PASSE TUMI THEKO PRIYO JISHU AMI TOMAY CHARA BACHTE PARBO NA HAALELUYA HALEELUYA HALELUYA HALLELUYA HAALELUYA HALEELUYA HALELUYA HALLELUYA (2) JIBAN DIYE TUMI AMAY ROKKHA KORECHO ROKTER MULYA DIYE AMAYE KINE NIYECHO (2) AAMAR PASSE TUMI THEKO PRIYO JISHU AMI TOMAY CHARA BACHTE PARBO NA(2) HAALELUYA HALEELUYA HALELUYA HALLELUYA HAALELUYA HALEELUYA HALELUYA HALLELUYA (2) PAAPER BHOJA TUMI NIZER KANDHE NIYECHO KRUSHER UPOR TUMI PAAPER MULYA DIYECHO (2)